ইমপ্রেস টেলিফিল্মের জালিয়াতি ।

0

ইমপ্রেস টেলিফিল্মের জালিয়াতি

অনলাইন ডেস্ক★★
বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রামান্য দলিল বলা হয় `স্টপ জেনোসাইড`কে। শহীদ জহির রায়হান নির্মিত অবিস্মরণীয় প্রামান্যচিত্র এটি। বহির্বিশ্বে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে তুলে ধরার জন্যে তখন জহির রায়হানের প্রযোজনায় ও সরাসরি তত্ত্বাবধানে চারটি প্রামান্যচিত্র নির্মিত হয়। যদিও প্রযোজক হিসেবে টাইটেল কার্ডে `বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী ও কুশলী সমিতি` উল্লেখ করা হয়। স্টপ জেনোসাইড ও এ স্টেট ইজ বর্ণ ছবি দুটো জহির রায়হান নিজেই পরিচালনা করেন। লিবারেশন ফাইটারস ও ইনোসেন্ট মিলিয়ন্স ছবি দুটো পরিচালনা করেন যথাক্রমে আলমগীর কবির ও বাবুল চৌধুরী।
এই ছবিগুলো বাংলাদেশের ইতিহাসের অংশ। এগুলো নিয়ে কোনোরকম অপতৎপরতা বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করার শামিল। যা ক্ষমার অযোগ্য অপরাধ।

ইউটিউবে এই প্রামান্য চলচ্চিত্রগুলো আপলোড করা হয়েছে। ইউটিঊবে স্টপ জেনোসাইডের শরীরে ইমপ্রেস টেলিফিল্মের লোগো জুড়ে দেয়া হয়েছে। এ নিয়ে জহির রায়হানের বড় ছেলে বিপুল রায়হান বলেন,‘ সবাই এ নিয়ে কথা বলেছে। ব্যস্ত থাকায় আমি খেয়াল করতে পারিনি। ইতোমধ্যে ফেসবুকে অনেকেই প্রতিবাদে সরব হয়েছেন। পরে লিংকটি অপসারন করা হয়। জানা যায় দীর্ঘ দিন ধরেই লিংকটি আপলোড ছিল এবং দশ হাজারের উপর ভিউ হয়েছে। ইমপ্রেস টেলিফিল্মের চরম ধৃষ্টতাপূর্ণ এই অন্যায়ের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। অবিলম্বে ইমপ্রেস কর্তৃপক্ষকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য দাবি জানাচ্ছি। অন্যথায় শহীদ জহির রায়হানের পরিবার এই বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহন করবে।’
জানা যায়, ইমপ্রেস টেলিফিল্ম বিভিন্ন জায়গা থেকে পুরনো এমন অনেক সিনেমা ও তথ্যচিত্র সংগ্রহ করে তাদের নিজেদের নাম দিয়ে ইউটিউবে প্রকাশ করে। যা থেকে তারা অর্থও আয় করে।

Share.

About Author

Leave A Reply